বাংলাদেশ রপ্তানী প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষ (বেপজা) এর শূন্য পদে নিয়োগ ২০২৩ BEPZA Job Circular 2023

নিয়োগ বিজ্ঞপ্তি

বাংলাদেশ রপ্তানী প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষ (বেপজা) এর ‘কাউন্সিলর কাম ইন্সপেক্টর নিয়োগ ও চাকরি' নীতিমালা-২০১৯ অনুযায়ী নিম্নলিখিত শূন্য পদসমূহে কর্মকর্তা নিয়োগের উদ্দেশ্যে বাংলাদেশের প্রকৃত নাগরিকদের নিকট থেকে Online এ দরখাস্ত আহ্বান করা যাচ্ছে:


(১) পদের নাম : কাউন্সিলর কাম ইন্সপেক্টর (সোশ্যাল)

গ্রেড ও বেতন স্কেল : ২২,০০০-৫৩,০৬০/- (গ্রেড-০৯)

পদ সংখ্যা : ১৩(জন)


(২) পদের নাম : কাউন্সিলর কাম ইন্সপেক্টর (এনভায়রনমেন্ট)

গ্রেড ও বেতন স্কেল : ২২,০০০-৫৩,০৬০/-

পদ সংখ্যা : ০৯ (জন)


শর্তাবলী:

শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা

যে কোন বিষয়ে ন্যূনতম সিজিপিএ ২.২৫ অথবা ২য় শ্রেণির স্নাতকোত্তর/৪ বছরের স্নাতক (সম্মান) ডিগ্রী। তবে Industrial Relations and Labour Studies, Victimology and Restorative Justice স্নাতকোত্তর, মানব সম্পদ/কর্মী/শিল্প ব্যবস্থাপনায় ডিপ্লোমা অথবা কোন সরকারি বা স্বায়ত্বশাসিত সংস্থায় বা কোন শিল্প প্রতিষ্ঠানে সংশ্লিষ্ট ক্ষেত্রে কাজের বাস্তব অভিজ্ঞতা অতিরিক্ত যোগ্যতা হিসেবে বিবেচিত হবে। এনভায়রনমেন্টাল সায়েন্স/ এনভায়রনমেন্টাল ম্যানেজমেন্ট এন্ড প্ল্যানিং/ ভূগোল ও পরিবেশ/ রসায়ন/ ফলিত রসায়ন/ কৃষি রসায়ন/ এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং/ কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং এ ন্যূনতম সিজিপিএ ২.২৫ অথবা ২য় শ্রেণির স্নাতকোত্তর/৪ বছরের স্নাতক (সম্মান)/স্নাতকোত্তর। কোন সরকারি বা স্বায়ত্বশাসিত সংস্থায় বা কোন শিল্প প্রতিষ্ঠানে বা কোন শিল্প ইউনিটে সলিড ও লিক্যুইড বর্জ্য পরিবীক্ষণ, সনাক্তকরণ ও ব্যবস্থাপনা কাজের বাস্তব অভিজ্ঞতা অতিরিক্ত যোগ্যতা হিসেবে বিবেচিত হবে।

(১) জনপ্রশাসন মন্ত্রণালয়, বিধি-১ শাখা এর স্মারক নং ০৫.০০.০০০০.১৭০.১১.০১৭.২০.১৪৯, তারিখ: ২২/০৯/২০২২ মোতাবেক ২৫ মার্চ ২০২০ তারিখে সাধারণ প্রার্থীদের ক্ষেত্রে সর্বোচ্চ বয়সসীমা ৩০ বছর। বীর মুক্তিযোদ্ধার পুত্র/কন্যা এবং শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে ৩২ বছর। বীর মুক্তিযোদ্ধার পুত্র/কন্যার পুত্র/কন্যা এর ক্ষেত্রে বয়সসীমা ৩০ বছর।

(২) আগ্রহী সকল প্রার্থীকে অনলাইনে www.jobs.gov.bd ওয়েবসাইটের মাধ্যমে আগামী ০৭ মার্চ ২০২৩ তারিখ সকাল ১০:০০ ঘটিকা থেকে থেকে ৩১ মার্চ ২০২৩ তারিখ রাত ১১:৫৯ ঘটিকা পর্যন্ত আবেদন করতে হবে। নির্ধারিত সময়ের পর দাখিলকৃত বা অসম্পূর্ণ ও ত্রুটিপূর্ণ কোনো আবেদন গৃহীত হবে না।

(৩) অনলাইনে আবেদনের জন্য www.jobs.gov.bd ওয়েবসাইটে প্রবেশ করে প্রথমে নিবন্ধন করতে হবে। নিবন্ধনের জন্য ই- মেইল ও মোবাইল নম্বর আবশ্যক। নিবন্ধন সম্পন্ন হওয়ার পর নিবন্ধনধারী ই-মেইলে erecruitment কর্তৃক ভেরিফিকেশন লিঙ্ক এবং পাসওয়ার্ড প্রেরণ করা হবে। ই-মেইল আইডি দিয়ে লগইন করে আবেদনের প্রয়োজনীয় ধাপসমূহ সম্পন্ন করতে হবে (প্রয়োজনে সংশ্লিষ্ট ওয়েবসাইট থেকে নিবন্ধন গাইডলাইন ও আবেদনের গাইডলাইন অনুসরণ করতে হবে) এবং অনলাইনে চাহিত সকল তথ্যাদি ও প্রয়োজনীয় সকল শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতার তথ্যাদি অন্তর্ভূক্ত করতে হবে।

(৪) Online-এ আবেদনের সময় নির্ধারিত স্থানে প্রার্থীর স্বাক্ষর (সাইজ: দৈর্ঘ্য ৩০০ pixel, প্রস্থ ৮০ pixel) ও রঙ্গিন ছবি (সাইজ: দৈর্ঘ্য ৩০০ pixel, প্রস্থ ৩০০ pixel) আপলোড করতে হবে।

(৫) আবেদনকারীদের পরীক্ষার ফি বাবদ ৬১২ টাকা Rocket, bKash এবং Nagad এর মাধ্যমে (বিস্তারিত অনলাইন ফরমে পাওয়া যাবে) জমা করতে হবে।







PDF Download


Post a Comment

Previous Post Next Post