জেলা প্রশাসকের কার্যালয় গাজীপুর নিয়োগ ২০২৩ DC Office Gazipur Job Circular 2023

 

নিয়োগ বিজ্ঞপ্তি


স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়, স্থানীয় সরকার বিভাগ, ঢাকা এর ইউপি-২ শাখার ০২ ফেব্রুয়ারি ২০২৩ খ্রি. তারিখের ৪৬.০০.০০০০.০১৮.১১.০০২.১৭.১১ নং স্মারকে জারীকৃত ছাড়পত্রের আলোকে ইউনিয়ন পরিষদে ‘ইউনিয়ন পরিষদ সচিব' পদে শূন্য পদ পূরণ এবং একই মন্ত্রণালয়ের ০২ ফেব্রুয়ারি ২০২৩ খ্রি. তারিখের ৪৬.০০.০০০০.০১৮.১১.০০১.২১.৭ নং স্মারকে জারীকৃত ছাড়পত্রের আলোকে ইউনিয়ন পরিষদে 'হিসাব সহকারী-কাম-কম্পিউটার অপারেটর' পদে অস্থায়ী ভিত্তিতে লোক নিয়োগের নিমিত্ত গাজীপুর জেলার স্থায়ী বাসিন্দাদের নিকট হতে নিম্নলিখিত শর্তসাপেক্ষে নির্ধারিত ফরমে জেলা প্রশাসক, গাজীপুর বরাবর স্বহস্তে পূরণপূর্বক আবেদনপত্র আহ্বান করা যাচ্ছে।


পদের নাম: ইউনিয়ন পরিষদ সচিব

পদের সংখ্যা: ০৩ (তিন) টি

বেতন স্কেল ১০২০০-২৪৬৮০/- (জাতীয় বেতন স্কেল-২০১৫)


হিসাব সহকারী-কাম- কম্পিউটার অপারেটর

পদের সংখ্যা: ০২ (তিন) টি

৯৩০০-২২৪৯০/- (জাতীয় বেতন স্কেল-২০১৫)


শর্তাবলী:

শিক্ষাগত যোগ্যতা

কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে অন্যূন দ্বিতীয় বিভাগ অথবা সমমানের সিজিপিএ-তে স্নাতক বা সমমানের ডিগ্রী ০২ (দুই) টি (ক) কোন স্বীকৃত বোর্ড হতে বাণিজ্য বিভাগে অন্যূন দ্বিতীয় বিভাগ অথবা সমমানের জিপিএ-তে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট অথবা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ; (খ) কম্পিউটার প্রশিক্ষণ প্রাপ্ত এবং (গ) কম্পিউটার টাইপিং এ প্রতি মিনিটে সর্বনিম্ন গতি বাংলা ও ইংরেজিতে ২০ (বিশ) শব্দ থাকতে হবে।

১. প্রার্থীকে অবশ্যই বাংলাদেশের নাগরিক ও গাজীপুর জেলার স্থায়ী বাসিন্দা হতে হবে।

২.জনপ্রশাসন মন্ত্রণালয় কর্তৃক প্রবর্তিত এক পাতার নির্ধারিত আবেদন ফরমে আবেদন করতে হবে। নিয়োগ বিজ্ঞপ্তি এবং চাকরির আবেদন ফরম জেলা প্রশাসক, গাজীপুর এর ওয়েব সাইট www.gazipur.gov.bd থেকে ডাউনলোড করা যাবে। এছাড়াও জেলা প্রশাসকের কার্যালয়, গাজীপুর এর স্থানীয় সরকার শাখায় আবেদন পাওয়া যাবে ।

৩. আবেদন ফরমটি স্বহস্তে পূরণ করে স্বাক্ষরপূর্বক আনুষাঙ্গিক কাগজপত্রসহ জেলা প্রশাসক, গাজীপুর বরাবরে আগামী ০২/০৪/২০২৩ খ্রি. তারিখের মধ্যে অফিস চলাকালীন সময়ে (ছুটির দিন ব্যতীত) ডাকযোগে প্রেরণ করতে হবে। বিলম্বে প্রাপ্ত, অসম্পূর্ণ/ত্রুটিপূর্ণ ও নির্ধারিত সময়ের পরে প্রাপ্ত আবেদনসমূহ সরাসরি বাতিল বলে গণ্য হবে।

০৪. প্রার্থীর বয়স ০২/০৪/২০২৩ খ্রি. তারিখে অবশ্যই ১৮-৩০ বছরের মধ্যে হতে হবে। তবে মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যার (প্রযোজ্য ক্ষেত্রে পুত্র-কন্যার পুত্র-কন্যা) ক্ষেত্রে সরকারি বিধিমোতাবেক সর্বোচ্চ বয়সসীমা ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য। বয়সের ক্ষেত্রে কোন প্রকার এফিডেভিট গ্রহণযোগ্য নয় ।

০৫. চাকুরীরত প্রার্থীদের ক্ষেত্রে অন্যান্য শর্ত প্রতিপালন সাপেক্ষে যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে নির্ধারিত সময়ের মধ্যে আবেদনপত্র পৌঁছাতে হবে । এক্ষেত্রে আবেদনপত্রের কোন অগ্রিম কপি গ্রহণযোগ্য হবে না।

০৬. আবেদনপত্রের সাথে নিম্নোক্ত কাগজপত্রাদি সংযুক্ত করতে হবে:

(ক) প্রার্থীর সাম্প্রতিক তোলা পাসপোর্ট সাইজের ০৩ (তিন) কপি ছবি (১ম শ্রেণীর গেজেটেড কর্মকর্তার নামাংকিত সীলমোহরসহ সত্যায়িত)।

(খ) সকল শিক্ষাগত যোগ্যতার ও অন্যান্য সনদপত্রের ফটোকপি/অনুলিপি (প্রথম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত)। কোন

নম্বরপত্র বা প্রশংসাপত্র গ্রহণযোগ্য নয়।

(গ) প্রথম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা কর্তৃক প্রদত্ত চারিত্রিক সনদপত্র ।

(ঘ) প্রার্থীর নিজ এলাকার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান/পৌরসভার মেয়র/সিটি কর্পোরেশনের কাউন্সিলর কর্তৃক প্রদত্ত নাগরিকত্ব মূল

সনদপত্র

০৭. (ঙ) জেলা প্রশাসক, গাজীপুর এর অনুকূলে সোনালী ব্যাংকের যে কোন শাখার ৩০০/- (তিনশত) টাকা মূল্যমানের ব্যাংক ড্রাফট/পে- অর্ডার (অফেরতযোগ্য) জমা দিতে হবে।


০৮. নিয়োগের ক্ষেত্রে মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা(প্রযোজ্য ক্ষেত্রে পুত্র-কন্যার পুত্র কন্যা)/ মহিলা/আনসার ভিডিপি/ এতিম ও শারীরিক প্রতিবন্ধী/ক্ষুদ্র নৃ-গোষ্ঠী প্রার্থীর জন্য কোটা সংক্রান্ত সরকারি বিধি-বিধান অনুসরণ করা হবে। এক্ষেত্রে প্রার্থীকে তার কোটা দাবীর সমর্থনে যথাযথ কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত সনদ/ প্রমাণপত্র ১ম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত কপি জমা দিতে হবে। অন্যথায় তাকে সাধারণ প্রার্থী হিসেবে বিবেচনা করা হবে:

(ক) প্রার্থী মুক্তিযোদ্ধা পুত্র কন্যা (প্রযোজ্য ক্ষেত্রে পুত্র-কন্যার পুত্র কন্যা) হিসাবে প্রমাণের জন্য সর্বশেষ সরকারি সার্কুলার অনুযায়ী উপযুক্ত কর্তৃপক্ষ কর্তৃক স্বাক্ষরিত ও প্রতিস্বাক্ষরিত সনদপত্রের সত্যায়িত ফটোকপি এবং মুক্তিযোদ্ধার সাথে আবেদনকারীর সম্পর্ক প্রমাণের জন্য জেলা প্রশাসক/উপজেলা নির্বাহী অফিসার কর্তৃক প্রদত্ত প্রত্যয়নপত্র জমা দিতে হবে।

(খ) বিবাহিত মহিলার ক্ষেত্রে আবেদনপত্রে স্বামীর স্থায়ী ঠিকানা উল্লেখ করতে হবে।

(গ) আনসার ভিডিপির ক্ষেত্রে জেলা কমান্ড্যান্ট, আনসার ও ভিডিপি কর্তৃক প্রদত্ত সনদপত্রের কপি (প্রথম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত) জমা দিতে হবে।

(ঘ) এতিম প্রমাণের জন্য এতিমখানার তত্ত্বাবধায়ক কর্তৃক প্রদত্ত প্রত্যয়নপত্র (প্রথম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত) জমা দিতে হবে)

(ঙ) শারীরিক প্রতিবন্ধীর ক্ষেত্রে উপপরিচালক, জেলা সমাজসেবা অধিদপ্তর, গাজীপুর কর্তৃক প্রদত্ত তালিকাভুক্তির সনদপত্রের কপি(প্রথম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত) জমা দিতে হবে)

(চ) ক্ষুদ্র নৃ-গোষ্ঠী প্রার্থীর ক্ষেত্রে জেলা প্রশাসক, গাজীপুর প্রদত্ত সনদপত্রের কপি (প্রথম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত) জমা দিতে হবে)

০৯. প্রার্থীকে খামের উপরে পদের নাম এবং কোটার নাম স্পষ্টাক্ষরে লিখতে হবে। একই ব্যক্তি একাধিক পদে আবেদন করতে পারবে না, করলে তা বাতিল বলে গণ্য হবে।

১০. বিধি মোতাবেক নিয়োগপ্রাপ্তদের বেতনের ৭৫% সরকার কর্তৃক এবং ২৫% ইউনিয়ন পরিষদ কর্তৃক বহন করা হবে।

১১. কোন তথ্য গোপন করে বা ভুল তথ্য প্রদান করে চাকুরীতে নিয়োগ প্রাপ্ত হলে সংশ্লিষ্ট প্রার্থীর নিয়োগাদেশ বাতিল করা হবে এবং তার বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

১২. নিয়োগ সংক্রান্ত সকল বিষয়ে নিয়োগকারী কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত। এ বিষয়ে কোন আপত্তি উত্থাপন করা যাবে না ।

১৩. কর্তৃপক্ষ কোন কারণ দর্শানো ব্যতিরেকেই নিয়োগ বিজ্ঞপ্তি আংশিক বা সম্পূর্ণ বাতিল করার ক্ষমতা সংরক্ষণ করে এবং এ বিষয়ে কর্তৃপক্ষের সিদ্ধান্ত চূড়ান্ত বলে গণ্য হবে ।

১৪. প্রবেশপত্র প্রেরণের লক্ষ্যে প্রার্থীর নাম ও ঠিকানা সম্বলিত ১০”× ৪” সাইজের ১০ (দশ) টাকার ডাক টিকেট লাগানো একটি আলাদা ফেরত খাম আবেদপত্রের সাথে সংযুক্ত করতে হবে।

১৫. লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের সাক্ষাৎকার প্রদানকালে আবেদন ফরমে উল্লিখিত সকল তথ্যের অনুকূলে মূল সনদসমূহ দাখিল করতে হবে ।

১৬. প্রার্থী নির্বাচনে সরকারি বিধি ও কোটা নির্ধারণ নীতিমালা অনুসরণ করা হবে।

১৭. নির্বাচনী পরীক্ষায় অংশ গ্রহণের জন্য প্রার্থীদেরকে কোন প্রকার টিএ/ডিএ দেয়া হবে না ।



















Post a Comment

Previous Post Next Post