জেলা প্রশাসকের কার্যালয় শরীয়তপুর নিয়োগ ২০২৩ | DC Office Shariatpur New Job Circular 2023

 নিয়োগ বিজ্ঞপ্তি


জনপ্রশাসন মন্ত্রণালয়ের উদ্বৃত্ত কর্মচারী শাখার স্মারক নম্বর: ০৫,00,0000.166.11.008.১৭-২৬ তারিখ: ০৭ মার্চ ২০২৩ এর ছাড়পত্রের পরিপ্রেক্ষিতে জেলাপ্রশাসকের কার্যালয়, শরীয়তপুর এবং অধীনস্থ উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়সমূহে নিম্নবর্ণিত পদসমূহ পূরণের জন্য জাতীয় বেতন স্কেল, ২০১৫ মোতাবেক অস্থায়ী ভিত্তিতে জনবল নিয়োগের নিমিত্ত শরীয়তপুর জেলার স্থায়ী বাসিন্দাদের নিকট থেকে জনপ্রশাসন মন্ত্রণালয় কর্তৃক প্রবর্তিত নির্ধারিত ফরমে নিম্নবর্ণিত শর্ত সাপেক্ষে আবেদন আহবান করা যাচ্ছে:


আবেদনের শর্তাবলী:

প্রার্থীকে অবশ্যই বাংলাদেশের নাগরিক ও শরীয়তপুর জেলার স্থায়ী বাসিন্দা হতে হবে।

আবেদন ফরম জেলা প্রশাসন, শরীয়তপুর এর ওয়েব পোর্টাল www.shariatpur.gov.bd অথবা জেলাপ্রশাসকের কার্যালয়, শরীয়তপুর এর নেজারত শাখা হতে সংগ্রহ করা যাবে। উল্লেখ্য, আবেদন ফরম স্ব-হস্তে পূরণপূর্বক জেলাপ্রশাসক, শরীয়তপুর বরাবর করে আগামী ৩০.০৪.২০২৩ তারিখের মধ্যে অফিস চলাকালীন ডাকযোগে এ কার্যালয়ে পৌঁছাতে হবে। সরাসরি/কুরিয়ার সার্ভিসের মাধ্যমে কোনো আবেদনপত্র গ্রহণ করা হবে না । ০৩. প্রার্থীর বয়স ৩০.০৪.২০২৩ তারিখে ১৮-৩০ বছরের মধ্যে হতে হবে। তবে বীর মুক্তিযোদ্ধা/ শহিদ বীর মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা এবং প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসীমা ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য। তবে বীর মুক্তিযোদ্ধা/ শহিদ বীর মুক্তিযোদ্ধার পুত্র-কন্যার পুত্র-কন্যাদের ক্ষেত্রে বয়সসীমা ১৮-৩০ বছর। বয়স প্রমাণের ক্ষেত্রে কোনো প্রকার এফিডেভিট গ্রহণযোগ্য হবে না ।

আবেদনপত্রে (ক) প্রার্থীর পূর্ণ নাম (স্পষ্টাক্ষরে) (খ) পিতা/ স্বামীর নাম (গ) মাতার নাম (ঘ) স্থায়ী ঠিকানা (ঙ) বর্তমান ঠিকানা (চ) জন্ম তারিখ (ছ) বয়স (জ) জাতীয়তা (ঝ) ধর্ম (ঞ) অভিজ্ঞতা (যদি থাকে) (ট) কোটার নাম (যদি থাকে) (ঠ) শিক্ষাগত যোগ্যতার বিবরণ নিম্নোক্ত ছক মোতাবেক উল্লেখ থাকতে হবে: প্রাপ্ত বিভাগ/শ্রেণি/ উত্তীর্ণ হওয়ার বছর জিপিএ/সিজিপিএ

নির্ভুল ঠিকানায় প্রবেশপত্র ইস্যুর স্বার্থে আবেদনপত্রের সাথে নিজ নাম ও ঠিকানা সম্বলিত ৯.৫ ×৪.৫ ́ সাইজের ১০/-(দশ) টাকা মূল্যের অব্যবহৃত ডাক টিকেটসহ একটি ফেরৎ খাম সংযুক্ত করতে হবে।

*মুক্তিযোদ্ধা/ শহিদ বীর মুক্তিযোদ্ধার পুত্র/কন্যা অথবা পুত্র-কন্যার পুত্র/কন্যা হিসেবে চাকরি প্রার্থীকে আবেদনপত্রের সাথে বীর মুক্তিযোদ্ধা/ শহিদ বীর মুক্তিযোদ্ধা পিতা/মাতা/পিতামহ/পিতামহি/মাতামহ/মাতামহি'র মুক্তিযোদ্ধার সার্টিফিকেট (যথাযথভাবে উপযুক্ত কর্তৃপক্ষ কর্তৃক স্বাক্ষরিত এবং প্রতিস্বাক্ষরিত কপি) সংযুক্ত করতে হবে। এছাড়া সরকারি গেজেট/মুক্তিবার্তায় প্রকাশিত উক্ত বীর মুক্তিযোদ্ধার নাম ও পরিচয় সম্বলিত তথ্যাদির কপিও দাখিল করতে হবে।

প্রতিবন্ধীদের ক্ষেত্রে উপপরিচালক, জেলা সমাজসেবা অধিদপ্তর, শরীয়তপুর এর নিকট থেকে তালিকাভুক্তির সনদপত্রের, এতিমখানার নিবাসীদের ক্ষেত্রে এতিম খানার তত্ত্বাবধায়কের নিকট থেকে প্রত্যয়নপত্রের, আনসার ও ভিডিপি এর ক্ষেত্রে যথাযথ কর্তৃপক্ষের নিকট হতে প্রাপ্ত মৌলিক প্রশিক্ষণের সনদপত্রের সত্যায়িত কপি দাখিল করতে হবে।

অসম্পূর্ণ/ত্রুটিপূর্ণ ও বিলম্বে প্রাপ্ত আবেদনপত্র সরাসরি বাতিল বলে গণ্য হবে। সত্যায়নের ক্ষেত্রে সত্যায়নকারী কর্মকর্তার সুষ্পষ্ট নাম, পদবি ও

সীলমোহর থাকতে হবে।

চাকরিরত প্রার্থীদের অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে নির্ধারিত সময়ের মধ্যে ডাকযোগে আবেদনপত্র পৌঁছাতে হবে।

কোটা সম্পর্কিত সর্বশেষ প্রচলিত সরকারি নীতিমালা অনুসরণ করা হবে।

খামের উপর স্পষ্টাক্ষরে আবেদনকারীর নাম, ঠিকানা, পদের নাম ও কোটার নাম (যদি থাকে) উল্লেখ করতে হবে।

লিখিত ও মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোনো টিএ/ডিএ প্রদান করা হবে না ।

নিয়োগের ক্ষেত্রে কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে। এ ক্ষেত্রে কোনো আপত্তি গ্রহণযোগ্য হবে না ।

আবেদনকারী কোনো তথ্য গোপন বা ভুল তথ্য প্রদান করে চাকরিতে নিয়োগ প্রাপ্ত হলেও সংশ্লিষ্ট প্রার্থীর নিয়োগ আদেশ বাতিল করা হবে এবং আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

কর্তৃপক্ষ নিয়োগ সংক্রান্ত শর্তাবলীর যে কোনো শর্ত পরিবর্তন, সংশোধন বা বাতিল করার অধিকার সংরক্ষণ করবেন।




PDF Download

নিয়োগ বিজ্ঞপ্তি

জেলা প্রশাসকের কার্যালয় শরীয়তপুর চাকরির আবেদন ফরম PDF

জেলা প্রশাসকের কার্যালয় শরীয়তপুর চাকরির চালান ফরম PDF



Post a Comment

Previous Post Next Post